সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬ ভলেন্টিয়ার ফর বাংলাদেশ টাঙ্গাইল জেলার উদ্যােগে শ্রমজীবী মানুষের মাঝে ছাতা ও শরবত বিতরণ টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি!
নাগরপুরে ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন

নাগরপুরে ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর : নাগরপুরে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু। মেলা উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (০৬ অক্টোবর) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত সকালে উপজেলা ভবনের সামনে থেকে এক র‌্যালী বের হয়।র‌্যালী উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেসে পরিষদ চত্বর মাঠে গিয়ে শেষ হয়।

সেখানে মেলার উদ্বোধন করেন টাঙ্গাইল- ৬ ( নাগরপুর – দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটু।

পরে “পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার এবং প্রযুক্তি নিয়ে করব কৃষি থাকব সুখে দিবানিশি”এ দুটি প্রতিপাদ্যকে সামনে রেখেেএ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা ইমরান হোসাইন শাকিলের সঞ্চালনায় উপজেলা হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর,

মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম শিপ্রা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রিয়াজ উদ্দিন তালুকদার, জেলা পরিষদের সদস্য শেখ কামাল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো.আব্দুল মতিন বিশ্বাস,

নাগরপুর প্রেসক্লাবের সভাপতি আক্তারুজ্জামান বকুল, রিপোটার্স ইউনিটির সভাপতি মো.মন্টু মিয়াসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু বলেন, জলবায়ু পরিবর্তনের কারনে বেশি হুমকীর মধ্যে রয়েছি আমরা।

শিল্পায়নের এ যুগে যদি আমরা বেশি করে গাছপালা না লাগাই তাহলে এক সময় দেশের একাংশ পানিতে তলিয়ে যাবে। তাই পরিকল্পিত ভাবে বেশি করে গাছ লাগাতে হবে।

আর সেটা যদি হয় ফলদ বৃক্ষ তাহলে সেটা হবে সোনার উপর সোহাগা কারন ফল আমাদের পুষ্টি চাহিদা মেটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শেষে তিনি মেলার বিভিন্ন ষ্টল ঘুঁরে দেখেন এবং উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলদ বৃক্ষের চারা বিতরন করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840